x 
Empty Product
  • 1b.jpg
  • 2b.jpg
  • 3b.jpg
  • 4b.jpg
  • 5b.jpg
  • 8b.jpg

.

নিউজ আপডেট : আমের সর্বশেষ খবর

:

আমাদের প্যাকেজিংঃ যেভাবে আম পাঠাই

পালমার

এটিও ফ্লোরিডার আম। ফলটি মাঝারি আকৃতির। তির্যকভাবে লম্বাটে। ত্বক মসৃণ। খোসা পাতলা। পাকা অবস্থায় ফলের রং কমলাভ হলুদ। শাঁস হলুদ থেকে কমলাভ। হালকা আঁশযুক্ত আমটি রসাল এবং ভাল স্বাদযুক্ত।

Read More Comment (1) Hits: 21270

টাম অ্যাটকিন্স

ফ্লোরিডার বিখ্যাত একটি জাত। হ্যাডেন নামে ফ্লোরিডার আপর একটি জাতের বীজ থেকে ১৯৪০ সালে আমটির জন্ম। টমি অ্যাটকিনসন নামীয় ব্যক্তির নিকট থেকে  গাছটি সংগ্রহ করে নির্বাচন হয়েছিল।

Read More Comment (0) Hits: 14983

কেন্ট

ফ্লোরিডা ব্রুক্স জাতের বীজের চারা থেকে কেন্ট জাতের আমের সৃষ্টি। ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামি শহরে বসবাসকারী কেন্ট নামের এক ব্যক্তির বাড়ী থেকে এই জাতটি সংগ্রহ করা হয়। পরে সেই ব্যক্তির নামেই আমটির নামকরণ করা হয়েছে।

Read More Comment (0) Hits: 14805

রস কি গুলিস্তান

মধ্য মৌসুমিজাকেতর ফল। ভরতের উত্তর প্রদেশে জন্মে।গাছ দীর্ঘাকার ও ডালাপালা ছড়ানো থাকে। গাছের নতুন পাতার রং হালকা সবুজের সাথে পিঙ্গল। ফলের আকার বেশ বড়। চওড়া এবং লম্বাটে। অবতল সামান্য বক্রাকার।

Read More Comment (0) Hits: 14686

শামসুল সামার

মধ্য মৌসুমিজাকেতর ফল। ভরতের উত্তর প্রদেশে জন্মে।গাছ দীর্ঘাকার ও ডালাপালা ছড়ানো থাকে। গাছের নতুন পাতার রং হালকা সবুজের সাথে পিঙ্গল। ফলের আকার বেশ বড়। চওড়া এবং লম্বাটে। অবতল সামান্য বক্রাকার।

Read More Comment (0) Hits: 14675

কোরাকাও ডি বই

ব্রাজিলের একটি উন্নত জাত। গাছ বড় এবং বলবান।ফল মাঝারি আকৃতির। পাকলে সবুজ হলুদে মেশানো রং ধারণ করে। তবে আমের যে অংশটি সূর্যের কিরণ পায়, সেখানে লাল বর্ণ ধারণ করে।শাঁসের রং হলুদ এবং আঁশযুক্ত।

Read More Comment (0) Hits: 14411

কারাবাউ

ফিলিপাইনের সবচেয়ে ভাল জাত। ফিলিপাইনের থেকে বিদেশে যত আম রপ্তানি হয় তার প্রায়সবটাই কারাবাউ। এটি একটি বহুভ্রুণী (polyembryonic) জাতের আম। ত্বক মসৃণ, খোসা পাতলা। পাকা ফলের বর্ণ হলুদ।

Read More Comment (0) Hits: 14376

মোম্বাসা

মধ্য মৌসুমিজাতের ফল মোম্বাসা। ভারতের উত্তর প্রদেশে জন্মে থাকে। গাছের আকর ছোট, তবে ডালাপালা ছড়ানো। নতুন পাতা হালকা সবুজ ও পিঙ্গল বর্ণের হয়ে থাকা। ফলটি আকারে বড় এবং লম্বাকুতির।

Read More Comment (0) Hits: 14370

রোসা

ব্রাজিলের আম রোসা। গাছের আকার মাঝারি। গাছের বৃদ্ধি ধীর গতিতে হয়। ডালপালা ঝোপাল। ফল মাঝারি  আকৃতির । পাকলে হলুদ রং গোলাপি আভাযুক্ত হয় যে স্থানে সূর্যেে কিরণ পায়। ত্বক মসৃণ খোসা পাতলা।

Read More Comment (0) Hits: 14336

টমি অ্যাটকিনসন

ফ্লোরিডার বিখ্যাত একটি জাত। হ্যাডেন নামে ফ্লোরিডার আপর একটি জাতের বীজ থেকে ১৯৪০ সালে আমটির জন্ম। টমি অ্যাটকিনসন নামীয় ব্যক্তির নিকট থেকে  গাছটি সংগ্রহ করে নির্বাচন হয়েছিল।

Read More Comment (0) Hits: 14319

পাহুতান

ফিলিপাইনের বিখ্যাত একটি জাত। আমটি বহুভ্রুণী জাতের। গাছলম্বা এবং বেশ বড়। ফল মাঝারি, ওজন ২৫০ গ্রাম। পাকলে ত্বকের রং হালকা হলুদ। কিছুটা আঁশযুক্ত হলেও খেতে সুস্বাদু এবং খুব মিষ্টি। মিষ্টতার পরিমান ২৪%।

Read More Comment (0) Hits: 14204

জিল

এটিও ফ্লোরিডার আম। বলা হয়ে থাকে, ফ্লোরিডার বিখ্যাত হ্যাডেন জাতের আমের বীজের চারা থেকে জিল নামের জাতটির উদ্ভব ঘটেছে। হ্যাডেন আমের আঁটি থেকে  গজিয়ে গাছটি বড় হয়েছিল ফ্লোরিডার লেকওয়ার্থ নামক স্থানে ১৯৩০ সালে।

Read More Comment (0) Hits: 14186

সফেদা বাদশাবাগ

সফেদা বাদশাবাগ ভারতের উত্তর প্রদেশের একটি নাবিজাতের আম। গাছের আকর বেম বড় এবং সোজা। ফলের আকার ছোট। কাঁধ থেকে শীর্ষদেশ অবধি প্রায় সমান। ঠোঁট অস্পষ্ট। শীর্ষদেম ভোঁতা। ত্বক মসৃণ। খোসা মধ্যম পুরু এবং শক্ত।

Read More Comment (0) Hits: 14179

অ্যামিলী

ফলটি পশ্চিম আফ্রিকার উন্নত জাতের মধ্যে প্রধান একটি জাত। ক্যারিবিয়ান অঞ্চলে আমিটিকে ‘গভর্নর’ বলা হয়ে থাকে। গাছ বেশ বড় আকারের, লম্বা, ঝাঁকালো  ঘন পাতা দিয়ে গোলাকার আকৃতির যেন মাথার উপর চাঁদোয়ার আচ্ছাদন। বড় গাছগুলো এমনটিই দেখতে।

Read More Comment (0) Hits: 14103

বোররন

ব্রাজিলের ভাল জাতগুলোর মধ্যে একটি হচ্ছে বোরবন। গাছ মাঝারি আকারের। ঘন, ঝাঁকালো এবং আচ্ছাদিত। ফল পাকলে সবুজ হলুদে মেশানো রং ধারণ করে। ফলের আকার মাঝারি ও ডিম্বাকৃতির।

Read More Comment (0) Hits: 14079

ইরউইন

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের আবহাওয়া প্রায় বাংলাদেশের মতোই। ফ্লোরিডা আবহাওয়া গ্রীষ্মমগুলির জলবায়ু অঞ্চলের মতো। এই অঞ্চলে বেশ কিছু উৎকৃষ্ট জাতের আম উৎপন্ন হয়।  ইরউইন এদের মধ্যে একটি।

Read More Comment (0) Hits: 14062

আম ডেলিভারি পয়েন্ট

দেশের প্রায় সকল জেলায় আম পাঠানোর অভিজ্ঞতা আমাদের রয়েছে। এছাড়াও "কুরিয়ার সাভিস" বা পার্সেলে লেনদেন হয় এমন যেকোন জায়গায় আম পাঠানো সম্ভব। তাছাড়া অল্প কিছু শহরে আমাদের রিসেলার বা ডিলারও রয়েছেন যারা হোম ডেলিভারি সেবা দিয়ে থাকেন।

 

এক নজরে দেখে নিন জেলা ভিত্তিক

আম ডেলিভারি পয়েন্টের তালিকা

 

#আলোচিত খবর

ঘরে বসে নিজেই তৈরি করুনঃ আমের বিভিন্ন আচার ও মজাদার খাবার

আমাদের আরও কিছু আম সম্পর্কিত নিজস্ব পোর্টাল সমুহঃ

 

মোবাইলে তথ্য পেতে আপনার নাম ও মোবাইল নাম্বার টি পাঠিয়ে দিন

সাথেই থাকুন

নিজেকে যুক্ত করুন আমাদের সাথে......

আমের সব খবর পৌছে দিব সময় মত......