x 
Empty Product
  • 1b.jpg
  • 2b.jpg
  • 3b.jpg
  • 4b.jpg
  • 5b.jpg
  • 8b.jpg

.

নিউজ আপডেট : আমের সর্বশেষ খবর

:

আমাদের প্যাকেজিংঃ যেভাবে আম পাঠাই

মালদা

User Rating:  / 1
PoorBest 

গাছটি লম্বা এবং সোজা। ফল মাঝারী আকারের। ডিম্বাকৃতির, ধনুকাকৃতির। বক্রাংশ (সাইনাস) নেই বললেই চলে। সম্মুখভাগের (ঠধহঃবধষ)  কাঁধ পৃষ্টাদেশের ( উড়ৎংধষ) কাঁধের চেয়ে উঁচু। ঠোঁট প্রায় নেই। ফলের শীর্ষদের গোলাকার।

গাছটি লম্বা এবং সোজা। ফল মাঝারী আকারের। ডিম্বাকৃতির, ধনুকাকৃতির। বক্রাংশ (সাইনাস) নেই বললেই চলে। সম্মুখভাগের (ঠধহঃবধষ)  কাঁধ পৃষ্টাদেশের ( উড়ৎংধষ) কাঁধের চেয়ে উঁচু। ঠোঁট প্রায় নেই। ফলের শীর্ষদের গোলাকার।

পরিপক্ব হলে ফলটি লালচে হলুদ বর্ণের সাথে সবুজ মেশানো রং (আপেল গ্রিন) ধারন করে। ত্বক মোটা এবং শক্ত। শাঁস মোটা এবং কমলাভ। সুপন্ধযুক্ত। রসাল এবং সুস্বাদু এই ফলটি অত্যান্ত মিষ্টি। খোসার সাথে সামান্য আঁশ রয়েছে। উন্নকমানের এই আমটি আশু জাতের। ফলন মাঝারি। বোম্বে গ্রিন আমটি গোপালভোগ এবং গঙ্গসাগর (কালুয়া) এর মধ্যে সংকরায়ণের ফল সৃষ্টি বলে জানা গেছে। ১৯৭৫ সালে প্রথম এটি আম বিশারদ এবং ভোক্তাগণের কাছে ভালভাবে পরিচিতি পেয়েছিল। তবে আমটির নাম করণ বোম্বে গ্রিন কেন হলো এটি এখন রহস্য থেকে গেছে। আদিতে আামটি ডেভিসব্রীড ম্যাঙ্গো নামে পরিচিত ছিল। আসল ডেভিস আম পাকলে কখনই হলুদ লালে মেসানো রং ধারন করবে না, বরং পাকার পরেও এর ত্বক গাঢ সবুজ থেকে যাবে। পাটনা এবং ভাগলপুর এলাকায় ফলটি ভুটাহা বোম্বে নামে পরিচিত। বর্তমানের বোম্বে গ্রিন আদি বোম্বে গ্রিন থেকে অনেকটা নিম্নস্তরের। এর পরেও কিন্তু গুনোমান অনন্য। আমটি উত্তর প্রদেশ, বিহার ও পাঞ্জাবে জন্মে। এর অপর নাম  কালী বোম্বাই , হীরালাল বোম্বাই  , সারুলী, বোম্বে সায়া, বোম্বে কলন, বাশীঁ বোম্বাই, শেরীধণ, ভেজপুলী,লাইলী আলুপুর,বোম্বে গ্রিন।

Leave your comments

0
terms and condition.
  • No comments found

আম ডেলিভারি পয়েন্ট

দেশের প্রায় সকল জেলায় আম পাঠানোর অভিজ্ঞতা আমাদের রয়েছে। এছাড়াও "কুরিয়ার সাভিস" বা পার্সেলে লেনদেন হয় এমন যেকোন জায়গায় আম পাঠানো সম্ভব। তাছাড়া অল্প কিছু শহরে আমাদের রিসেলার বা ডিলারও রয়েছেন যারা হোম ডেলিভারি সেবা দিয়ে থাকেন।

 

এক নজরে দেখে নিন জেলা ভিত্তিক

আম ডেলিভারি পয়েন্টের তালিকা

 

#আলোচিত খবর

ঘরে বসে নিজেই তৈরি করুনঃ আমের বিভিন্ন আচার ও মজাদার খাবার

আমাদের আরও কিছু আম সম্পর্কিত নিজস্ব পোর্টাল সমুহঃ

 

মোবাইলে তথ্য পেতে আপনার নাম ও মোবাইল নাম্বার টি পাঠিয়ে দিন

সাথেই থাকুন

নিজেকে যুক্ত করুন আমাদের সাথে......

আমের সব খবর পৌছে দিব সময় মত......